কুমিল্লায় দেয়াল ধসে শ্রেণিকক্ষে প্রাণ গেল স্কুলছাত্রের 

  • কুমিল্লা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০৪:০৯ পিএম
কুমিল্লায় দেয়াল ধসে শ্রেণিকক্ষে প্রাণ গেল স্কুলছাত্রের 

ছবি : প্রতিনিধি

কুমিল্লা: কু‌মিল্লা নগরীর শাকতলা এলাকায় স্কুলের পাশে ভবনের দেয়াল ধসে শ্রেণিকক্ষে প্রাণ গেল পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী। 

সোমবার (২৭ মে) সকাল ১১ টা শাকতলা এলাকার নূর আইডিয়াল স্কুল এন্ড ক‌লে‌জের পা‌শে নির্মাণীন সাত তলা ভবনের দেয়াল ধ‌সে এই শিক্ষার্থী মারা যায়।

নিহত সাগর শাকতলা এলাকার অলি আহমেদের বড় ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন সদর দক্ষিণ উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলমগীর ভুইয়া।
 
প্রবল ঘূর্ণিঝড় রেমালের কারণে সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠান সোমবার বন্ধ থাকলে ও সরকারি আর্দেশ অমান্য করে নূরি আইডিয়াল স্কুল এন্ড ক‌লে‌জের সভাপতি আশিকুর রহমার প্রতিষ্ঠানটি খোলা রাখার নির্দেশ দেন। 

এ বিষয় জানতে চাইলে নূর আইডিয়াল স্কুল এন্ড ক‌লে‌জের সভাপতি আশিকুর রহমার, সাংবাদিক পরিচয় পেয়ে মুঠো ফোনটি বন্ধ করে দেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, নূর আইডিয়াল স্কুল ও কলেজের টিনশেড বিল্ডিংয়ে ক্লাশ করছিলো সাগর ও তার সহপাঠীরা। এ সময় হঠাৎ করে শিক্ষা প্রতিষ্ঠানটির নির্মাণধীন ৬ তলার উপরের অংশ ভেঙ্গে পড়ে। এ সময় ইট পাথরের নিচে চাপা পড়ে সাগর। স্থানীয়রা সাগরকে উদ্ধার করে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মোঃ রাসেল খান তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের চিকিৎসক রাসেল জানান, সাগরের মাথায় প্রচন্ড আঘাতের চিহ্ন রয়েছে। ধারনা করছি তাকে হসপিটালে নিয়ে আসার আগেই মৃত্যুবরণ করে।

নিহত সাগরের বাবা অলি আহমেদ জানান, তার দুই ছেলের মধ্য সাগর বড়। সকালে স্কুলের জন্য বাসা থেকে বের হয়। তারপর লোকমুখে শুনি স্কুলে ভবন ভেঙ্গে পড়ে তার ছেলে মারা যায়। এ ঘূর্ণিঝড়ের মধ্যে স্কুল তারা কেন খোলা রাখলো।

ঘটনাস্থল পরিদর্শন করে কুমিল্লা সদর দক্ষিণ সার্কেল এএসপি এমরানুল হোসেন মারুফ জানান, নির্মাণাধীন সাত তলা ভবনটি অরকৃতভাবেই তাদের কাজ চালাচ্ছিল। প্রাথমিকভাবে প্রতীয়মান হয় যে, নির্মাণ কাজ করাকালীন সময়ে কোন নিরাপত্তা বেষ্টনী না রাখায় সেই পিলারটি স্কুলের উপর পড়ে এবং ওই ছাত্র নিহতের ঘটনা ঘটে। এই ঘটনায় একই স্কুল শিক্ষক আহত হয়েছে বলেও জেনেছি। ঘটনার সাথে দায়ী যারাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এসআই

Link copied!